News Bangla

হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে পল্লবী থানায় চাঁদাবাজির অভিযোগ এনে আরেকটি মামলা দায়ের হয়েছে। আব্দুর রহমান তুহিন নামে এক সাংবাদিক চাঁদাবাজির অ’ভিযোগ এনে মা’ম’লা’টি করেন। এর আগে তার বি’রু’দ্ধে তিনটি মা’ম’লা দায়ের করা হয়েছে। এর মধ্যে একটি মা’ম’লায় তিনি রি’মা’ন্ডে রয়েছেন।

সোমবার (২ আগস্ট) সন্ধ্যায় মা’ম’লা’টি দায়ের করা হয়েছে বলে পল্লবী থা’নার অফিসার ইনচার্জ (ওসি) মো. পারভেজ ই’স’লা’ম সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।পারভেজ ই’স’লা’ম বলেন, হেলেনা জাহাঙ্গীর ও জয়যাত্রার টিভির আরও কয়েকজনের বি’রু’দ্ধে চাঁদাবাজির অ’ভিযোগ এনে মা’ম’লা’টি করেন আব্দুর রহমান তুহিন। তার অ’ভিযোগটি আম’রা ত’দ’ন্ত করে দেখছি।

এদিকে পল্লবী থা’না সূত্রে জানা যায়, জয়যাত্রা টেলিভিশনের ভোলা প্রতিনিধি দেয়ার নাম করে আব্দুর রহমান তুহিনের কাছ থেকে মোটা অংকের টাকা নেয় কর্তৃপক্ষ। এই অ’ভিযোগে জয়যাত্রা টিভির চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর, জেনারেল ম্যানেজার হাজেরা, প্রধান বার্তা সম্পাদক কা’ম’রুজ্জামান আরিফসহ অ’জ্ঞা’তপরিচয় ১০/১২ জনকে অ’ভিযু’ক্ত করে মা’ম’লা’টি করেন আব্দুর রহমান তুহিন।

সম্প্রতি আওয়ামী চাকরিজীবী লীগ নামে নতুন সংগঠন করে সম্প্রতি আলোচনা-সমালোচনার জন্ম দেয়া হেলেনা জাহাঙ্গীরের ঢাকার গুলশানের বাড়িতে বৃহস্পতিবার (২৯ জুলাই) অ’ভিযান চালিয়ে তাকে আ’ট’ক করে রেব। এ সময় তার বাসা থেকে বিদেশি ম’দ ও মুদ্রা, হরিণ ও ক্যাঙ্গারুর চামড়া, ওয়াকিট’কি সেট এবং ক্যাসিনোর সরঞ্জাম উ’দ্ধা’র করা হয়।

অ’ভিযান শেষে রেবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলা’শ কুমা’র বসু বলেন, নির্দিষ্ট অ’ভিযোগের ভিত্তিতে হেলেনা জাহাঙ্গীরের বাসায় আম’রা অ’ভিযান চালিয়েছি। তার বাসা থেকে আম’রা বিদেশি ম’দ, অ’বৈ’ধ ওয়াকিট’কি সেট, ক্যাসিনো সরঞ্জাম, বিদেশি মুদ্রা, চাকু ও হরিণের চামড়া জ’ব্দ করেছি।

শুক্রবার (৩০ জুলাই) সন্ধ্যায় তার বি’রু’দ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মা’ম’লা হয়েছে। এছাড়া বিশেষ ক্ষমতা আইন, বন্যপ্রা’ণী সংরক্ষণ আইন, মা’দ’কদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনসহ চারটি ধারায় আরেকটি মা’ম’লা দায়ের করা হয়েছে। ওইদিন রাতেই পল্লবী থা’নায় রে’ব বাদী হয়ে তারে বি’রু’দ্ধে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন এর ৩৫, ৫৫, ৭৩ ধারায় আরেকটি মা’ম’লা দায়ের করে।