News Bangla

স্কুল শিক্ষার্থীদের ১ নভেম্বর থেকে করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু

স্কুলগামী শিক্ষার্থীদের অর্থ্যাৎ ১২ থেকে ১৭ বয়সীদের আগামী ১ নভেম্বর থেকে করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, পহেলা নভেম্বর থেকে ঢাকায় স্কুলের শিক্ষার্থীদের টিকা দেয়ার কাজ শুরু হবে। ১২টি কেন্দ্রে প্রথমে টিকা দেওয়া হবে। প্রধানমন্ত্রী কেন্দ্র বাড়ানোর নির্দেশ দিয়েছেন। সব জেলাতেই শিশুদের টিকা দেওয়া হবে। তবে সেটা একটু সময় লাগবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের দেওয়া হবে ফাইজারের টিকা। পর্যাপ্ত ফাইজারের টিকা সরকারের হাতে মজুত আছে। এখন ঢাকায় শুরু করে পরে সারাদেশের শিক্ষার্থীদের টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে। তিনি বলেন, নভেম্বরে আরও ৩৫ লাখ ফাইজারের টিকা আসবে। গতকাল সিনোফার্মের ৫৫ লাখ টিকা এসেছে। এ নিয়ে মোট টিকা মজুতের পরিমাণ ২ কোটি।

রাজধানীর ১২টি কেন্দ্রে এই কর্মসূচী চলার পাশাপাশি স্বাভাবিক টিকাদানও চলবে জানিয়ে মন্ত্রী বলেন, প্রাথমিকভাবে রাজধানীর বাইরে সারাদেশে ২১টি কেন্দ্রে শিশুদের টিকাদান করা হবে। প্রতিদিন ৪০ হাজার শিশুকে টিকা দেওয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, টিকা দেওয়ার স্বাভাবিক কার্যক্রম চলমান থাকবে। এছাড়াও গণটিকা কার্যক্রমের আওতায় দেওয়া ৮০ লাখ লোককে দ্বিতীয় ডোজের টিকা আজ থেকে দেওয়া শুরু হয়েছে। আগামীকালের মধ্যে এটি সম্পন্ন করা হবে।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!