News Bangla

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দেশে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা করেছে কেশবপুর উপজেলা আওয়ামী লীগ। মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে বৈরী আবহাওয়া উপেক্ষা করে সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম রুহুল আমীনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম পিটু, সাংগঠনিক সম্পাদক গৌতম রায়, যুবলীগের আহবায়ক বিশ্বাস শহিদুজ্জামান শহিদ প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। বাংলাদেশ আওয়ামীলীগ সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী । জাতির জনক বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে কাজ করে গেছেন এবং তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বিশ্বের মধ্যে বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে পরিচিতি লাভ করিয়েছেন। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে দেশের ক্ষতি ও উন্নয়ন বাঁধাগ্রস্থ করতে এদেশে একটি চক্র সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করতে দেশের বিভিন্ন স্থানে মন্দির ও পূজামন্ডপে হামলা, হত্যা, অগ্নিসংযোগ দিয়েছেন এবং দেশে অশান্তি সৃষ্টি করছে। যারা দেশের ভাল চায়না তারাই দেশকে অস্থিতিশীল করতে বিভিন্নভাবে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীরা দেশ ও জাতির শত্রু। এসব ষড়যন্ত্রকারী, খুনি ও অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে সকলকে সজাগ ও সতর্ক থেকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার আহবান জানানো হয়।