News Bangla

“শেকড়ের সন্ধানে” গুণীজন সম্মাননা

আর্তমানবতার কল্যাণে নিবেদিত সেবা, শিক্ষা, উন্নয়ন, গবেষণা ও প্রকাশনা মূলক সংগঠন “শেকড়ের সন্ধানে” ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী-২০২১ উপলক্ষে ১৩ জনকে গুণীজন সম্মাননা স্মারক প্রদান করা হবে। প্রতিবারের ন্যায় এবারও স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য উক্ত সম্মাননা স্মারক প্রদান করা হবে।

“শেকড়ের সন্ধানে” গুণীজন সম্মাননা প্রাপ্তদের নাম: (১) (শিক্ষা) বজলুর রহমান খান (২) (গবেষণা সাহিত্য) ডঃ খ.ম রেজাউল করিম, (৩) (কথাসাহিত্য) সফিয়ার রহমান, (৪) (গল্পসাহিত্য) হাসান ওয়াহিদ, (৫) (রম্যসাহিত্য) মুনছুর আলী, (৬) (সাহিত্যে) সাজ্জাদ হোসেন, (৭) (কাব্যসাহিত্য) ইব্রাহিম রেজা, (৮) (সাংবাদিকতায় সাহিত্য) সামসুজ্জামান, (৯) (সাংবাদিকতায় সমাজসেবা) মোতাহার হোসাইন, (১০) (সম্পাদনায় সাহিত্য) মুহাঃ আবুল কালাম আজাদ, (১১) (সমাজসেবা) বাবুর আলী গোলদার, (১২) (চিত্রকলা) সাখাওয়াৎ হোসেন, (১৩) (শ্রেষ্ঠ শিক্ষার্থী) সুমাইয়া ইয়াসমিন এ্যানি।

গত ১০ এপ্রিল শেকড়ের সন্ধানে ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানের অতিথিদের নামসহ আমন্ত্রণপত্র ছাপা হয়েছিল। কিন্তু করোনাকালীন সংকটে ২২তম প্রতিষ্ঠা উৎসব সূচীর সকল আয়োজন অনির্দিষ্ট কালের জন্য স্থগিত করা হয়েছে। তবে উৎসব’র অন্যতম সেরা আয়োজন ১৩ জনকে গুণীজন সম্মাননা স্মারক আসন্ন উপযুক্ত সময়ে বর্ণাঢ্য আয়োজনে আনুষ্ঠানিক ভাবে প্রদান করা হবে। তা ছাড়া আয়োজনের মধ্যে “শেকড়ের সন্ধানে” (সৃষ্টির লক্ষ্যে সৃজনশীল প্রকাশনা) চলতি ১২তম সংখ্যা আগামী কাল থেকে একযোগে দেশ-বিদেশে বিশেষ ব্যবস্থায় বিতরণ করা শুরু হবে। -প্রেস বিজ্ঞপ্তি।