News Bangla

রাধে মুক্তির দিন সাড়ে বারো লাখ হিট

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

মুক্তির দিন সাড়ে বারো লাখ হিট হতেই ক্র্যাশ করে জি-ফাইভের সার্ভার। তখনই আন্দাজ করা যাচ্ছিল একটা কিছু ঘটাবে সালমানের ‘রাধে: ইওর মোস্ট ওয়ান্টেড ভাই’।

একদিনে ৪২ লাখ দর্শক জুটিয়ে রেকর্ডটা তাই গড়েই ফেললেন সালমান। একসঙ্গে একদিনে এতো দর্শক এর আগে দেখেনি কোনও ওটিটি প্ল্যাটফর্ম। তবে সব দর্শক জি-ফাইভের নয়, ডিটিএইচ অপারেটরগুলোও এর সঙ্গে আছে।

এদিকে, রেকর্ড গড়লেও এ সিনেমার নির্মাণ খরচ আদৌ উঠবে কিনা তা নিয়ে ঘোর সন্দেহ আছে। একে তো ভারতের কোনও হলে মুক্তি পায়নি, তারওপর ওটিটিতে মুক্তির দিনই সিনেমার হাই রেজুলেশন সংস্করণ লিক হয়ে যায়।

ভারতের বাইরে কোভিড পরিস্থিতিতে বেশিরভাগ হল বন্ধ থাকায় আশানুরূপ দর্শক মেলেনি। অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড থেকে আয় হয়েছে সাকুল্যে ৬৫ লাখ রুপি।

তবে রাধে’র সাফল্যকে অন্যরকম দৃষ্টিতে দেখছেন সমালোচকরা। হাইব্রিড রিলিজের এ যুগে রাধে বুঝিয়ে দিলো, ভালো কিছু বানিয়ে একটু প্রচার-প্রচারণা চালালেই মানুষ ওটিটিতে হুমড়ি খেয়ে পড়বে। অন্য ওয়েব সিরিজ বা ক্ষুদে নির্মাতাদের জন্য যা একটি ভালো বার্তা বটে।

এ তো গেলো দর্শকের রেকর্ড। আরেকটা রেকর্ড কীসের? আরেকটা রেকর্ড বলা যায় একেবারে বিপরীত মেরুর রেকর্ড। আইএমডিবির রেটিং সিস্টেম সম্পর্কে যারা জ্ঞান রাখেন তারা শুনে মুচকি হাসবেন যে ‘রাধে’র রেটিং এখন দশে ২! এর আগে সালমানের ‘দাবাং-৩’ এর রেটিং ছিল ৩। অর্থাৎ অফিশিয়ালি সালমানের ক্যারিয়ারের সবচেয়ে বাজে সিনেমা এখন ‘রাধে’।

‘রাধে: ইওর মোস্ট ওয়ান্টেড ভাই’ সিনেমাতে নারী কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন দিশা পাটানি। খল চরিত্রে আছেন রানদিপ হুদা এবং পুলিশের চরিত্রে জ্যাকি শ্রোফ।

১৩ মে ভারতসহ ৪০টি দেশে প্রেক্ষাগৃহে মুক্তির অপেক্ষায় রয়েছে সিনেমাটি।

সূত্র: বলিউড হাঙ্গামা