News Bangla

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না হেফাজত

হেফাজতে ইসলাম মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না দাবি করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, তাণ্ডবের ঘটনায় তারা কোনোভাবেই ছাড় পাবে না।

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে শনিবার ধানমন্ডিতে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সচিব তপন কান্তি ঘোষ উপস্থিত ছিলেন।

আ ক ম মোজাম্মেল বলেন, ১৯৭১ সালে পাকিস্তানিরা যা করেছে, হেফাজত ইসলাম সেই অনুকরণেই ২৬ মার্চ থেকে ২৮ মার্চ একই ধরনের তাণ্ডব চালিয়েছে। তিনি বলেন, আইনানুগভাবে হেফাজতকে বিচারের সম্মুখীন হতে হবে, এ থেকে তারা কোনোভাবেই ছাড় পাবে না।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, ‘হেফাজত আমাদের জাতীয় সংগীত মানে না, জাতীয় সংগীত গায় না, জাতীয় পতাকা উড়ায় না। তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না। আমরা বহু রক্ত দিয়ে জীবন বাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। তাই এই অবস্থা কোনোভাবেই মেনে নেয়া যায় না।’

তিনি বলেন, তারা সরকারি অফিস-আদালত পুড়িয়ে ধ্বংস করে দিয়েছে। এসি ল্যান্ড অফিসের সব দলিলপত্র পুড়িয়ে দিয়েছে। ওস্তাদ আলাউদ্দিন খাঁর বাড়ি ধ্বংস করে দিয়েছে।

আ ক ম মোজাম্মেল বলেন, হেফাজত রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান নিয়ে মুক্তিযুদ্ধের এবং সাংস্কৃতিক চেতনায় আঘাত হেনেছে। এর আইনানুগ বিচার নিশ্চিত করা হবে। সূত্র-দেশরূপান্তর।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!