News Bangla

মরা বট গাছ অপসারণ না হওয়ায় চলাচলকারীদের ভোগান্তি

পরেশ দেবনাথ, কেশবপুর উপজেলার পাঁজিয়া ইউনিয়নে ৩শ’ বছর বয়সী মরা বট গাছটি রাস্তার উপর উপড়ে পড়ে যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে পথচারীদের ভোগান্তির সৃষ্টি হয়েছে। গত ৩ দিন আগের ঝড়ে এই গাছটি সড়কের উপর উপড়ে পড়ে।

উপড়ে পড়া বট গাছটি অপসারণ না করায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। যে কারণে এই সড়কে চলাচলকারী মানুষের পড়তে হচ্ছে ভোগান্তিতে।

এলাকাবাসী জানায়, উপজেলার পাঁজিয়া ইউনিয়নের বেলোকাটি গ্রামের মরহুম গোলাম আলী ফকিরের বাড়ি হতে গড়ভাঙ্গা রাস্তার মোসলেম উদ্দিনের বাড়ি সংলগ্ন সরকারি জায়গায় এই বট গাছটি অবস্থিত ছিল। গাছটির বয়স হয়েছিল প্রায় ৩শ’ বছর। গত দু’বছর আগে গাছটি মরে গেলেও অপসারণ না করায় ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে।

গত বৃহস্পতিবার রাতে ঝুঁকিপূর্ণ ওই মরা গাছটি সড়কের উপর উপড়ে পড়ে। যে কারণে যাতায়াতে এলাকাবাসীকে পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে। এই সড়ক দিয়ে যাতায়াতকারী গড়ভাঙ্গা গ্রামের কৃষক সিদ্দিকুর রহমান বলেন, উপড়ে পড়া গাছটি ৩ দিনেও অপসারণ না হওয়ায় এলাকার মানুষের চলাচলে অসুবিধা হচ্ছে।

বিষয়টি এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেছেন। উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন বলেন, সড়কের উপর উপড়ে পড়া এই মরা বট গাছটি অপসারণের জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পাঁজিয়া ইউনিয়ন ভূমি অফিসকে জানানো হয়েছে।

এ ব্যাপারে পাঁজিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুল বলেন, দ্রুত সড়কের উপর থেকে উপড়ে পড়া বট গাছটি কর্মসৃজন কর্মসূচির লোকজন দিয়ে অপসারণের উদ্যোগ নেওয়া হবে। এলাকবাসীসহ পথচয়রীরা বট গাছটি দ্রুত অপসারণের দাবী জানান।