News Bangla

ভারত ফেরত কোয়ারেন্টিনে থাকা তরুণীকে ধর্ষণের অভিযোগে পুলিশের এএসআই গ্রেফতার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

কোয়ারেন্টিনে থাকা ভারত থেকে ফিরে আসা একজন তরুণীকে খুলনার একটি আইসোলেশন কেন্দ্রে ধর্ষণের অভিযোগে পুলিশের একজন সহকারী সাব ইন্সপেক্টরকে গ্রেফতার করেছে খুলনা নগর পুলিশ।

খুলনা মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র এডিসি মোহাম্মদ জাহাঙ্গীর বিবিসি বাংলাকে জানিয়েছেন এ মাসের ১৩ তারিখ যশোরের বেনাপোল হয়ে বাংলাদেশে ফেরেন ভারতে আটকে পড়া এই তরুণী। ফেরার পর সেদিনই পাশের জেলায় খুলনা শহরের একটি আইসোলেশন কেন্দ্রে তাকে সরকারের নিয়ম অনুযায়ী বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনে পাঠানো হয়। সেখানে ১৩ তারিখেই ধর্ষণের ঘটনাটি ঘটেছে বলে তরুণী অভিযোগ করেছেন।

মোহাম্মদ জাহাঙ্গীর জানিয়েছেন, তরুণীর অভিযোগ অনুযায়ী ১৩ তারিখ এই আইসোলেশন কেন্দ্রে পাহারার দায়িত্বে থাকা সাব ইন্সপেক্টর তাকে ধর্ষণ করেছেন। এই অভিযোগে তরুণী নিজেই বাদী হয়ে সদর থানায় আজ মামলা করেন। সেই মামলায় অভিযুক্ত সহকারী সাব ইন্সপেক্টরকে গ্রেফতার করেছে খুলনা সদর থানা পুলিশ। এই ঘটনায় তাকে ইতোমধ্যে‌ই পুলিশ বিভাগ থেকে সাসপেন্ড করা হয়েছে বলে মোহাম্মদ জাহাঙ্গীর জানিয়েছেন।

বাংলাদেশে এমাসের ৮ তারিখ প্রথম করোনাভাইরাসের অতিমাত্রায় সংক্রমণশীল ভারতীয় ভেরিয়েন্ট শনাক্ত হয়। তবে তার আগেই মার্চের ৩০ তারিখ এক প্রজ্ঞাপন জারি করে ভারত ফেরত যাত্রীদের জন্য ১৪ দিনের কোয়ারেন্টিনের নির্দেশনা দেয়া হয়।

এর আগে ভারত ফেরত কয়েকজন ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর তাদের চিকিৎসার জন্য যশোরের একটি হাসপাতালে রাখা হয়। হাসপাতাল থেকে এপর্যন্ত কমপক্ষে ১০ জনের পালিয়ে যাওয়ার ঘটনার পর ভারত ফেরত ব্যক্তিদের জন্য পুলিশি পাহারার ব্যবস্থা করা হয়।