News Bangla

ভারতীয় ধরন সামান্যতম উদাসীনতায় বিপজ্জনক ভবিষ্যতেরই পূর্বাভাস

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

করোনাভাইরাসের (কভিড-১৯) ভারতীয় ধরন আরও বেশি ভয়ংকর জানিয়ে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, দেশে শনাক্ত হয়েছে করোনার ভয়ংকর ভারতীয় ধরন। সামান্যতম উদাসীনতায় বিপজ্জনক ভবিষ্যতেরই পূর্বাভাস। এ অবস্থায় সবাইকে সচেতন হতে হবে।

রবিবার কাকরাইলে আইডিইবি ভবনে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় ও ত্রাণ সহায়তা বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ সব কথা বলেন।

ভারত এখন করোনার তাণ্ডবে লণ্ডভণ্ড উল্লেখ করে তিনি বলেন, অক্সিজেন উৎপাদনে বিখ্যাত দেশ হওয়া সত্ত্বেও ভারত আজ চরম সংকটে অক্সিজেনের জন্য। সেখানে হাহাকার লেগেই আছে। ফুটপাতও এখন ভারতের শ্মশানঘাটে পরিণত হয়েছে। ‘আবারও তৃতীয় ঢেউয়ের আভাস পাওয়া যাচ্ছে এবং ভারত থেকে বিপজ্জনক বার্তা পাচ্ছে বাংলাদেশে’ যোগ করেন ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে যার যার অবস্থানে থেকে ঈদ উদ্‌যাপন করে এই প্রাণঘাতী করোনাকে প্রতিরোধ করাই এখন একমাত্র অবলম্বন। অভিন্ন শত্রু করোনাকে বাদ দিয়ে এখনো দেশে রাজনীতির ব্লেম গেম চলমান উল্লেখ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যত দোষ কেবল নন্দ ঘোষ শেখ হাসিনা ও তার সরকারের। অথচ বাংলাদেশ এখনো তুলনামূলকভাবে ভালো আছে শেখ হাসিনার মতো সাহসী, দূরদর্শী ও মানবিক নেতৃত্বের কারণে।

সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা মো. খবির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)’র সভাপতি এ কে এম এ হামিদ, আইডিইবি’র সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান, সংগঠনের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এ কে এম আবদুল মোতালেব বক্তব্য রাখেন।