News Bangla

বিজেপির হার মেনে নিয়ে মমতা ব্যানার্জিকে ‘অভিনন্দন’ জানিয়েছেন রাজনাথ

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

পশ্চিমবঙ্গে বিজেপির হার মেনে নিয়ে তৃণমূল প্রধান মমতা ব্যানার্জিকে ‘অভিনন্দন’ জানিয়েছেন ভারতের কেন্দ্রীয়মন্ত্রী রাজনাথ সিং। তিনি টুইটারে লিখেছেন, ‘অভিনন্দন জানাই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। পরবর্তী মেয়াদের জন্য শুভকামনা।’

ভোট নিয়ে প্রচুর কথা বলা অমিত শাহ এখনো অভিনন্দন জানাননি। তিনি বরং বিজেপির বিপর্যয়ে বিস্ময় প্রকাশ করে দলীয় কর্মীদের কাছে ব্যাখ্যা চেয়েছেন। রবিবার দুপুরে এ কথা জানিয়েছেন রাজ্যটির বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। মূলত ভোট গণনাপর্বের মধ্যেই কৈলাস মেনে নিয়েছেন বিধানসভা ভোটে বিজেপির ভরাডুবি হয়েছে।

পাশাপাশি, টালিগঞ্জে বাবুল সুপ্রিয় এবং চুঁচুড়ায় লকেট চট্টোপাধ্যায়ের পিছিয়ে থাকার ঘটনাকে ‘আশ্চর্যজনক’ বলেন কৈলাস। তিনি জানান, ভোটের পূর্ণাঙ্গ ফল মেলার পর বিজেপি নেতৃত্বের পক্ষ থেকে পর্যালোচনা করা হবে।

বিধানসভা ভোটের প্রচারপর্বে রাজ্যে এসে একাধিকবার ২০০ আসনে জেতার দাবি করেন বিজেপির সাবেক সভাপতি অমিত। কিন্তু ভোটগণনার গতিপ্রকৃতির ইঙ্গিত, ১০০ আসনেও জিততে পারবে না পদ্ম-শিবির।

যদিও ৩ বছর আগে লোকসভা ভোটে অনেকটাই হিসেব মিলিয়েছিলেন শাহ। সেবার রাজ্যের ৪২টি লোকসভা আসনের অর্ধেক আসনে জেতার দাবি করেছিলেন তিনি। বিজেপি জিতেছিল ১৮টিতে।

ভারতে এই দফা বিধানসভা নির্বাচনে পাঁচটি রাজ্যে নির্বাচন হলেও প্রায় সবার নজর ছিল পশ্চিমবঙ্গে। বুথ ফেরত জরিপের মতো রবিবার শুরুর ভোট গণনায়ও ছিল তৃণমূল ও বিজেপির হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত। তবে ভোটের গণনা বাড়তেই বিজেপির সঙ্গে ব্যবধান বাড়াচ্ছে মমতা ব্যানার্জির তৃণমূল।

এনডিটিভির সর্বশেষ তথ্য অনুযায়ী, ২৯২ আসনের মধ্যে ২০৫টিতে এগিয়ে আছে তৃণমূল। ২৯৪ আসনের বিধানসভায় জয়ের জন্যও দরকার ১৪৮টি আসন। বিজেপি এগিয়ে আছে ৮৪ আসনে।