News Bangla

পরীমনি মামলায় দুই বিচারক ও তদন্ত কর্মকর্তাকে আবারও ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

উচ্চ আদালতের নির্দেশনা না মেনে মাদক মামলায় চিত্রনায়িকা পরীমনিকে বারবার রিমান্ডে নেওয়ার ব্যাখ্যা সন্তোষজনক না হওয়ায় সংশ্লিষ্ট দুই বিচারক ও তদন্ত কর্মকর্তাকে আবারও ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ২৪ অক্টোবরের মধ্যে ওই ব্যাখ্যা দিতে বলা হয়েছে। বুধবার (২৯ সেপ্টেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারোয়ারের বেঞ্চ এ আদেশ দেন।

 

আদালতে পরীমণির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জেড আই খান পান্না ও মো. মুজিবুর রহমান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু ইয়াহিয়া দুলাল ও সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান।

শুনানিতে অ্যাটর্নি জেনারেল বলেন, তারা নতুন অফিসার। ট্রেনিংয়ের অভাবে তারা প্রথমবার যথাযথভাবে ব্যাখ্যা দিতে পারেননি জানিয়ে ক্ষমা চেয়েছেন।

পরে হাইকোর্ট তাদের আবারো ব্যাখ্যা দেওয়ার সুযোগ দেন। আগামি ২৪ অক্টোবর দুই বিচারক ও তদন্ত কর্মকর্তা সবাইকেই পুনরায় ব্যাখ্যা দিতে হবে।

প্রসঙ্গত, মাদক মামলায় চিত্রনায়িকা পরীমনিকে তিন দফায় সাতদিনের রিমান্ডে নেওয়া হয়। মাদকের মামলায় দ্বিতীয় ও তৃতীয় দফায় রিমান্ডে নেওয়ায় দুই ম্যাজিস্ট্রেট দেবব্রত দাস ও আতিকুল ইসলামকে প্রশ্ন করেন হাইকোর্ট।

এর আগে শুনানিতে হাইকোর্ট মন্তব্য করেন, রিমান্ড সংক্রান্ত উচ্চ আদালতের কোন নির্দেশনাই তারা মানেননি। পরে তাদের কাছে ব্যাখ্যা চায় হাইকোর্ট।

কিন্তু সন্তোষজনক নয় বলে মন্তব্য করে পুনরায় ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেন হাইকোর্ট।

পরীমনির জামিন আবেদনের শুনানি দ্রুত নিষ্পত্তির নির্দেশ দিলে ৩১ আগস্ট তাকে জামিন দেয় হাইকোর্ট। গত এক সেপ্টেম্বর মুক্তি পান তিনি। একইসাথে মঙ্গলবার তার ব্যবহৃত গাড়িসহ ১৬ টি আলামত তাকে ফেরতের নির্দেশ দেয় মহানগর হাকিম আদালত।