News Bangla

পরীমণির পাশে তসলিমা নাসরিন

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

পরীমণির নাম আগে কখনো শুনেননি, তার সিনেমাও দেখেননি তসলিমা নাসরিন। তবুও ঢাকার এই আলোচিত নায়িকার প্রতি ‘ভালোবাসা ও শ্রদ্ধা’ জানালেন নির্বাসিত লেখিকা।

সম্প্রতি ব্যবসায়ীর বিরুদ্ধে অভিযোগ এনে বেশ কিছুদিন সংবাদ শিরোনামে ছিলেন পরীমণি। তবে অভিনেত্রী নিয়মিতই সোশ্যাল মিডিয়ায়ে বিদ্রূপ, গালি-গালাজের শিকার হয়ে থাকেন। বরাবরই এ সবের থোড়ায় কেয়ার করে চলেছেন তিনি।

এক ফেইসবুক স্ট্যাটাসে পরীমণিকে নিয়ে নিজের মন্তব্য জানালেন তসলিমা। সেখানে ওঠে আসে প্রতিকূলের স্রোতের বিরুদ্ধে নায়িকার ‘স্ট্রাগলের’র কথা। যাকে ‘মাইলফলক’ হিসেবেও চিহ্নিত করেন লেখিকা।

তসলিমা লেখেন, “ফেইসবুকে শিং মাছের মতো দেখছি প্রতিদিন লাফিয়ে লাফিয়ে উঠছে বাংলাদেশের  নায়িকা পরীমণির বিরুদ্ধে কুৎসিত সব গালাগালি। কোনো মেয়ের বিরুদ্ধে যখন লোকেরা ক্ষেপে ওঠে, তাকে দশদিক থেকে হামলা করতে থাকে, এমন উন্মত্ত হয়ে ওঠে যেন নাগালে পেলে তাকে ছিঁড়ে ফেলবে, ছুড়ে ফেলবে, পুড়িয়ে ফেলবে, পুঁতে ফেলবে, ধর্ষণ করবে, খুন করবে, কুচি কুচি করে কেটে কোথাও ভাসিয়ে দেবে, তখন আমার ধারণা  হয় মেয়েটি নিশ্চয়ই খুব ভালো মেয়ে, সৎ মেয়ে, সাহসী মেয়ে, সোজা কথার মেয়ে।”

‘আমার নিজের জীবনের অভিজ্ঞতা এটাই বলে’— উল্লেখ করে আরও বলেন, “বাংলাদেশের সিনেমা আমি দেখি না। পরীমণির নামও আগে শুনিনি। তবে তাকে আমি দূর থেকে আমার শ্রদ্ধা আর ভালোবাসা জানাচ্ছি। সব মেয়ে স্ট্রাগল করে না, কিছু মেয়ে করে। কিছু মেয়ে স্ট্রাগল করে সব মেয়ের জন্য যুগে যুগে বেটার পরিস্থিতি আনে। এই স্ট্রাগল করা কিছু মেয়েই এক একেকটা মাইলফলক।”

তসলিমা নাসরিনের লেখনীটি ‘শ্রদ্ধা’র সহযোগে নিজের ফেইসবুক অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন পরীমণি।