News Bangla

দেশি ক্ষুদ্র উদ্যোক্তার তৈরি করা পোশাকে আলোচনায় পলক

এমপি, মন্ত্রীরা দেশ-বিদেশের নামি-দামি ব্র্যান্ডের পোশাক পরেন এমন ধারণাই জনমনে। সংস্কৃতি-বিনোদন জগতের তারকাদের পোশাক নিয়ে বিস্তর আলোচনা হরহামেশাই। তবে রাজনীতির মাঠের তারকাদের পোষক নিয়ে খুব একটা আলোচনা হয় না। তবে এবার ঈদে আলোচনায় একজন প্রতিমন্ত্রী ও তার পরিবারের ঈদের পোশাক।

বলা হচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও তার পরিবারের কথা। আলোচনার সূত্রপাত পলক নিজেই করেছেন। ঈদের দিন ফেসবুকে স্ত্রী আরিফা জেসমিন কনিকা, সন্তানদেরসহ নিজের ছবি পোস্ট করেছেন। যেখানে তারা হ্যান্ড পেইন্টের পোশাক পরা। কিন্তু আলোচনা কেন, তারা কী খুব দামি পোশাক পড়েছেন? বিদেশি ব্র্যান্ডের পোশাক পড়েছেন?  না, তারা দেশি ক্ষুদ্র উদ্যোক্তার তৈরি করা পোশাক কিনেছেন।

 

ঈদের দিন দুপুরে ফেসবুকে উইম্যান অ্যান্ড ই-কমার্স ফোরামের (উই) গ্রুপে প্রথমে পোস্ট করেন জুনাইদ আহমেদ পলক। তারপর বিকালে পোস্ট করেনে নিজের ব্যক্তিগত অ্যাকাউন্টে।  ‘উই’য়ের করা পোস্টে পলক লিখেন, ঈদ মোবারক। ঈদের আনন্দ আয়োজন হোক ঘরে। কেনাকাটা অনলাইনে। ধন্যবাদ অন্দরমহলকে ঈদের এই পোশাকগুলো অত্যন্ত সাশ্রয়ী মূল্যে সিংড়ায় বাড়িতে পৌঁছে দেওয়ার জন্য। প্রায় একই কথা লিখে বিকেলে নিজেরদের ছবি সহ নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেন জুনাইদ আহমেদ পলক।

এরপরই শুরু হলো আলোচনা । উই (উইম্যান অ্যান্ড ই-কমার্স ফোরাম) এর গ্রুপে পলকের পোস্টে ১৭শ বেশি মানুষ কমেন্ট করেন।

জানা গেছে, দেশে ফেসবুক গ্রুপগুলোর মধ্যে হালের আলোচিত নাম উই (উইম্যান অ্যান্ড ই-কমার্স ফোরাম)। নারী উদ্যোক্তাদের প্ল্যাটফর্মটির সদস্য সংখ্যা ১১ লাখের বেশি। যাদের মধ্যে রয়েছেন উদ্যোক্তা, ক্রেতা সবাই। সেখানে যুক্ত আছেন ফৌজিয়া সুলতানা, হ্যান্ড পেইন্ট নিয়ে তার উদ্যোগ ‘অন্দরমহল’।

প্রতিমন্ত্রীর ফেসবুকে পোস্টের পর ব্যাপক সাড়া পেয়েছেন ফৌজিয়া সুলতানা। তিনি জানিয়েছেন, গতকাল থেকে ইনবক্সে একটা পাঞ্জাবী চাচ্ছেন সবাই। ছবি দিয়ে ইনবক্স করছেন কাপল সেটের জন্য। সবাই এত পছন্দ করেছেন পলক স্যার ও কনিকা ম্যামের এই ড্রেস। এটা ম্যাম নিজের পছন্দে করিয়েছিলেন।

এদিকে উইম্যান অ্যান্ড ই-কমার্স ফোরামের গ্রুপে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে ধন্যবাদ জানাচ্ছে সদস্যরা। একই সঙ্গে অন্দরমহলের উদ্যোক্তাকেও অভিনন্দন জানিয়ে পোষ্ট কমেন্ট করেছেন অনেকেই।

মাশিয়াত শাবনুর লিখেছেন, সারাদিনের কর্মব্যস্ততা শেষ করে ফোনটা হাতে নিয়ে বসেছি। ঠিক তখনই চোখে পড়লো অন্দরের পোশাকে মন্ত্রী পরিবার। দেখেই এতো খুশি লাগলো। সত্যিই আমরা গর্বিত।

কানিজ ফারহীন পান্থি লিখেছেন, খুবই ভালো লাগলো ঈদের দিনে আইসিটি প্রতিমন্ত্রী এবং উনার পরিবারকে হ্যান্ড-পেইন্টের পোশাকে ঈদ করতে দেখে। যেটা কিনা আমাদের উই এর, দেশীয় পণ্য। ভাবতে দারুণ লাগে কিভাবে আমাদের দেশীয় পণ্যের ইন্ডাস্ট্রির ভীত দিনকে দিন শক্তিশালী হচ্ছে। সূত্র-বাংলা ট্রিবিউন।