News Bangla

চলচ্চিত্র সংগঠনগুলো সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ

দুর্গাপূজার সময় দেশের বেশকিছু পূজামন্ডপ সাম্প্রদায়িক হামলার শিকার হয়েছিল। সে হামলার দুসপ্তাহেরও বেশি সময় পরে আনুষ্ঠানিকভাবে প্রতিবাদ জানালো চলচ্চিত্র বিষয়ক সংগঠনগুলো। তারা রোববার (৩১ অক্টোবর) দুপুর ১২টার দিকে এফডিসির গেটে এক মানবন্ধনের আয়োজন করে।

নানা ধরনের প্রতিবাদী ব্যানার ফেস্টুন হাতে নেমেছিল চলচ্চিত্রের মানুষেরা। এতে শামিল হয়েছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, সাধারণ সম্পাদক শাহীন সুমন, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, মাসুদ পারভেজ রুবেল, চিত্রনায়িকা অঞ্জনা রহমান, ওমর সানী, আলেকজান্ডার বো, মারুফ আকিব, সাদেক সিদ্দিকী, মাসুম বাবুল প্রমুখ।

প্রতিবাদী এ মানবন্ধনে শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর বলেন, সম্প্রতি যেসব বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে, এর সুস্থ তদন্ত করে বিচার করা হোক। একজনের বিচার করে অন্যদের সর্তক করে দিতে হবে। যার ধর্ম তাকে পালন করতে দিতে হবে। কাউকে কটাক্ষ করা যাবে না। দিন শেষে আমরা মানুষ। ধর্ম যার দেশে অধিকার সবার। অন্যকে ধর্ম পালন করতে বাধাগ্রস্ত করা যাবে না।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ধর্মের অপব্যাখ্যা দিয়ে অল্পকিছু মানুষ আমাদের সম্প্রীতি নষ্ট করছে। কিন্তু একটি দেশে বিভিন্ন ধর্মের মানুষ করে যে যার ধর্ম পালন করবে এটাই হওয়া উচিত। যা ঘটে গেছে তা যেন ভবিষ্যতে আর ঘটে সেজন্য সবাই সচেতন থাকবো। দেশটা সবার।