News Bangla

গৌরীঘোনা ইউপি চেয়ারম্যান রাতে কৃষকের ধান বাড়ি তুলে দিলেন

পরেশ দেবনাথ। কেশবপুরের গৌরীঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃহস্পতিবার হঠাৎ রাতে কৃষকের ধান রক্ষা করে এক অসাধারণ ভূমিকা পালন করলেন। হঠাৎ আকাশে প্রচন্ড মেঘ, কাল বৈশাখী ঝড়ের সম্ভাবনা, কেশবপুরের গৌরীঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক জননেতা জনাব এস, এম, হাবিবুর রহমান হাবিব ইউনিয়ন আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দদের নিয়ে বসে আছেন সন্ন্যাসগাছা ভাটার মোড় বাজারে।

তিনি লক্ষ্য করলেন অসহায় গরীব কৃষক নুর ইসলাম শেখ তার ধান রক্ষা করতে রাতের অন্ধকারে একা একা ধান বেঁধে বাড়ি নেওয়ার অক্লান্ত পরিশ্রম করছেন। চেয়ারম্যান হাবিব হঠাৎ নির্দেশ দিলেন নুর ইসলাম শেখের ধান আটি বেঁধে বাড়ীতে পৌঁছে দিতে হবে। তাঁর সাথে থাকা ইউনিয়ন আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মী রাতের অন্ধকারে নেমে গেলো অসহায় কৃষক নুরুল ইসলামের ধানের ক্ষেতে। বেঁধে দিলেন তার ধান, রক্ষা পেলো তার পরিশ্রমের ফসল।

কৃষক নুরুল ইসলাম বলেন, আওয়ামী লীগের লোকজন যেন চারিদিকে কৃষকের ধান পাহারা দিচ্ছেন। বিভিন্ন মাঠে আওয়ামী লীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ সংগঠনের লোকজন কৃষক বাঁচানোর তাগিদে মাঠ পাহারা দিচ্ছেন।

শেখ হাসিনা’র এই মহোতী উদ্যোগকে সাদুবাদ জানিয়েছেন। তিনি আরও বলেন, গতবারের থেকে এবার করোনা ভাইরাসের আক্রমন দ্বিগুণের চেয়েও বেশি। শ্রমিক সংকটের ফলে আমার পক্ষে এ অসাধ্য কাজ সাধন করা সম্ভব ছিল না। আমার এই বৃহৎ উপকারের জন্য গৌরীঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও তার নেতা-কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

গৌরীঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক জননেতা জনাব এস, এম, হাবিবুর রহমান হাবিবের নির্দেশে হঠাৎ রাতে এই ধান বাঁধা কর্মসূচিতে অংশ গ্রহণ করেন, গৌরীঘোনা ইউনিয়নের ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি প্রভাষক জাহাঙ্গীর আলম ফকির, সাধারন সম্পাদক ও ইউ, পি, সদস্য সরদার জিয়াউর রহমান, আওয়ামী লীগ নেতা আব্দুল জোয়ার্দার খোকন, ইউনিয়ন যুবলীগের আহবায়ক অলোক চক্রবর্ত্তী, যুগ্ম-আহবায়ক রেজাউল শেখ রেজা, যুবলীগ নেতা মোস্তাক সরদার, আরশাদ গোলদার, মোশারফ জোয়ার্দার, মুসা শেখ, টিটু শেখ সহ ৩৫/৪০ জন নেতা কর্মী।