News Bangla

গাজীপুরে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

দেশের যেকোন ক্রান্তিকালের ন্যায় বিদ্যমান করোনা সংকটে যখন শ্রমিক সংকটে কৃষক ধান কাটতে পারছে না তখনই ছাত্রলীগ সবসময় সম্মুখসারিতে অবস্থান করে কৃষকের পাশে এসে দাঁড়িয়েছে। তারই অংশ হিসেবে গাজীপুরে কৃষক আব্দুল বাকেরের ১ বিঘা জমির ধান ধান বাড়িতে পৌঁছে দিয়েছে মহানগর ছাত্রলীগ।

শুক্রবার (২৩ এপ্রিল) গাজীপুর মহানগর ছাত্রলীগ নেতা ও টঙ্গী থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক মশিউর রহমান সরকার বাবুর নেতৃত্বে প্রায় ৪০ জনের একটি টিম মহানগরীর ৪৯ নং ওয়ার্ডের চাঁনকিরটেক বিলের এক বিঘা জমির ধান কেঁটে এবং তা মাড়াই করে কৃষক আব্দুল বাকের এর বাড়িতে পৌঁছে দেন। সকলেই সকাল থেকে দুপুর পর্যন্ত রোজা রেখে এই ধান কাঁটার কাজ শেষ করেন।

এ সময় ছাত্রলীগ নেতা মোশিউর রহমান সরকার বাবুর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘বিগত দুই বছরের ন্যায় কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় এবং নৈতিক দায়িত্ব হিসেবে আমরা কৃষক আব্দুল বাকের সাহেবের জমির ধান কেঁটে এবং মাড়াই করে বাসাই পৌছে দেই। আমাদের এমন মানবিক কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।’

কৃষক আব্দুল বাকের বলেন, ‘করোনা কালে আর্থিক সমস্যার পাশাপাশি শ্রমিক সংকটের কারনে একপ্রকার দিশেহারা ছিলা। ছাত্রলীগের ছেলে এসে আমার পাশে দাঁড়িয়েছে,আমি অনেক খুশি।’

মশিউর রহমান সরকার বাবুর নেতৃত্বে নগরীর ৪৯ নং ওয়ার্ড ছাত্রলীগ সাধারণ সম্পাদক রোমান দেওয়ান, ছাত্রলীগ নেতা খন্দকার পিয়াস, হায়দার খান, সাফিন, নাহিন প্রধান, শাওন, পিন্জয়, সাজ্জাদ হোসেন, আকাশ, আজাদ, তানভীর বাঁধন, মুরাদ, রাহাত হাওলাদার সহ বিভিন্ন ওয়ার্ড ছাত্রলীগের নেতাকর্মী ধান কাটায় অংশ নিয়েছে। সূত্র-বাংলাদেশ ছাত্রলীগ।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!