News Bangla

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৩২ জন

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

দেশে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৩২ জন। এ নিয়ে টানা ষষ্ঠ দিনের মতো দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু একশ’র ওপরে।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৩২ জনকে নিয়ে দেশে করোনায় এখন পর্যন্ত সরকারি হিসাবে মারা গেলেন ১৪ হাজার ৭৮ জন।

এর আগে গতকাল (১ জুলাই) করোনায় মারা যান সর্বোচ্চ ১৪৩। তারও আগে গত ২৭ জুন সর্বোচ্চ ১১৯ জনের মৃত্যুর তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। এর আগে ৩০ জুন ১১৫ জন, ২৯ জুন ১১২ জন আর ২৮ জুন মারা যায় ১০৪ জন।

শুক্রবার (২ জুলাই) স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন আট হাজার ৪৮৩ জন। এদের নিয়ে দেশে করোনা আক্রান্ত এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ৯ লাখ ৩০ হাজার ৪২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন চার হাজার ৫০৯ জন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে সুস্থ হলেন মোট আট লাখ ২৫ হাজার ৪২২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হার ২৮ দশমিক ২৭ শতাংশ আর এখন পর্যন্ত ১৩ দশমিক ৯৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৭৫ শতাংশ আর মৃত্যুর হার এক দশমিক ৫৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৩০ হাজার ৩৮৫টি আর পরীক্ষা হয়েছে ৩০ হাজার ১২টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হলো ৬৬ লাখ ৭০ হাজার ৯৯৪টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৮ লাখ ৭১ হাজার ২৬০টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ১৭ লাখ ৯৯ হাজার ৭৩৪টি।

মারা যাওয়া ১৩২ জনের মধ্যে পুরুষ ৮১ জন আর নারী ৫১ জন। দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন ১০ হাজার ৪৯৬ জন আর নারী চার হাজার ২৮২ জন।

এরমধ্যে বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব ৬৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২০ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৪ জন আর ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছে একজন।

মারা যাওয়া ১৩২ জনের মধ্যে ঢাকা বিভাগের ৩০ জন, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের ২৪ জন করে, খুলনা বিভাগে ৩৫ জন, বরিশাল ও সিলেট বিভাগে দুই জন করে, রংপুর বিভাগে নয় জন আর ময়মনসিংহ বিভাগের রয়েছেন ছয় জন।

তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৯৯ জন, বেসরকারি হাসপাতালে ২০ জন আর বাড়িতে ১৩ জন।