News Bangla

কেশবপুর পৌরসভার বাজেট ঘোষণা

কেশবপুর পৌরসভার প্রায় ৪৯ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার পৌরসভার সভাকক্ষে পৌর মেয়র রফিকুুল ইসলাম ৪৮ কোটি ৮৩ লাখ ৫৪ হাজার ৪‘৩২ টাকার বাজেট ঘোষণা করেন।

ঘোষিত বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ৬ কোটি ২৩ লাখ ৪ হাজার ৪‘শ ৩২ টাকা, উন্নয়ন আয় ধরা হয়েছে ৪২ কোটি ৬০ লাখ ৫০ হাজার টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৯৪ লাখ ৫২ হাজার টাকা, উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৪১ কোটি ৬০ লাখ টাকা, রাজস্ব অর্থে উন্নযন ব্যয় ধরা হয়েছে ৩৩ লাখ টাকাসহ মোট ব্যয় ধরা হয়েছে ৪৭ কোটি ৮৭ লাখ ৫২ হাজার টাকা। রাজস্ব উদ্বৃত্ত দেখানো হয়েছে ২৮ লাখ ৫২ হাজার ৪‘শ ৩২ টাকা।

পৌর মেয়র রফিকুুল ইসলামের সভাপতিত্বে বাজেট পরবর্তী আলোচনা সভা বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি তপন কুমার ঘোষ মন্টুু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, শিক্ষক বজলুর রহমান, পৌর সচিব মোশারফ হোসেন, কাউন্সিলর মনোয়ার হোসেন মিন্টু প্রমুখ।

সমাপণী বক্তব্যে মেয়র রফিকুুল ইসলাম বলেন, অতীতে যারা মেয়র ছিলেন তারা পৌরসভার নামে কোন জমি কিনতে পারেননি। কিন্তু এখন জমির দাম অনেক বেশী। যশোর সাতক্ষীরা সড়কের পাশ থেকে ময়লাখানা সরানো জরুরী হয়ে পড়েছে। কিন্তু পৌরসভার নিজস্ব কোন জমি নেই। তিনি আরও বলেন, কেশবপুরের বিরল প্রজাতীর হনুমান রক্ষায় হাবাসপোল এলাকায় অভয়ারণ্য সৃষ্টি করা হবে। মধ্যকুল এলাকায় আধুনিক বাস-ট্র্রাক টার্মিনাল ও পৌর পার্ক নির্মাণ এবং হাবাসপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে পাখিদের অভয়ারণ্য সৃষ্টির পরিকল্পনা গ্রহণের পাশাপাশি অবকাঠামো উন্নয়ন অব্যাহত থাকবে।