News Bangla

কৃষকের পাশে দাঁড়ালেন ইউপি সদস্য গৌতম রায়

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

পরেশ দেবনাথ।। কেশবপুর সদর ৬ নং ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ডর মেম্বার মানবতার সেবায় নিয়োজিত গৌতম রায় শুক্রবার কৃষকের বিচালি বাধাই সহযোগিতা করায় মানবতার পরিচয় দিলেন। গৌতম রায় কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব লাগামহীনভাবে বেড়ে যাওয়ায় শ্রমিক সংকটে পড়েছেন হতদরিদ্র মানুষেরা। মেঘলা আকাশে যে কোন মুহূর্তে নামতে পারে বৃষ্টি। আর যদি বৃষ্টি আরম্ভ হয় তাহলে কৃষকের শত কষ্টের সোনার ফসল নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে যত তাড়াতাড়ি সম্ভব কৃষকরা ধান বাড়ী আনার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

আলতাপোল গ্রামের কৃষক এরশাদ আলী মোড়ল তার এক বিঘা জমির ধান কেটে রাখেন। করোনা ভাইরাসসহ লকডাউন থাকায় শ্রমিকের অভাবে তিনি ও তার ছেলে বিছালি বাধতে হিমশিম খাচ্ছিলেন। হঠাৎ এলাকার মেম্বার গৌতম রায় কৃৃষকের সাথে বিছালী বাধতে আরম্ভ করেন।

পার্শবর্তী এলাকার বাসিন্দা শিক্ষক মশিয়ার রহমান বলেন, বিগত ১৭ বছর যাবৎ ইউনিয়ন পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। যুগের সাথে তাল মিলিয়ে মাথা গোঁজার মতো এতোটুকু আশ্রয় এখনো করে উঠতে পারেননি নিবেদিত প্রাণ এই মানুষটি। নেতৃস্থানীয় প্রত্যেকটি মানুষ যদি এমনটা উদর হৃদয়ের অধিকারী হতেন তবে এ দেশ নিঃসন্দেহে আরো অনেকটা এগিয়ে যেত।

কৃষক এরশাদ আলী মোড়ল জানান, এমনই এক সময়ে উদর মনের মানুষ, জনগনের বন্ধু, সুখে-দুখে সবসময় যিনি জনগনের পাশে থাকার চেষ্টা করেন তিনি গৌতম রায়। শুক্রবার আমাকে বিছালি বাধতে দেখাই কোন কিছু না বলে সকাল থেকে দুপুর পর্যন্ত আমার কাজে সহযোগিতা করায় আমি তার কাছ কৃতজ্ঞ।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!