News Bangla

কলারোয়ায় করোনা টিকা গহণকারীদের উপচে পড়া ভিড় মানছে না স্বাস্থ্যবিধি

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

কলারোয়া প্রতিনিধি: গতকাল ১৩-০৭-২১ ইং তারিখে করোনার টিকা পুনরায় দেওয়ার প্রথম দিনে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল ৯ টা সময় থেকে টিকা দেওয়া শুরু করলে সেখানে টিকা গহণকারীদের উপচে পড়া ভীড় লক্ষ করা গেছে। নভেল করোনাভাইরাস ভয়াবহ রূপ নেওয়ায় কলারোয়ায় টিকা নিতে মানুষের আগ্রহ বেড়েছে।

টিকাকেন্দ্রে বেশির ভাগ মানুষই স্বাস্থ্যবিধি মানছে না। এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসকগণ ও স্বাস্থ্যকর্মীরা এই ভিড়ের চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন। বিভিন্ন গ্রামের শত শত নারী-পূরুষ এক প্রকার হুমড়ি খেয়ে পড়েছে মনে হচ্ছে। উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আসা নারী-পুরুষ ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে অপেক্ষা করছে টিকার জন্য। এতে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

কর্তব্যরত চিকিৎসকগণ তাদের ভিড় করা থেকে বিরত থাকতে নিষেধ করলেও মানছে কেউই। এক পর্যায় কলারোয়া থানার অফিসার ইনচার্জ মীর খায়রুল কবির ও পুলিশ পরিদর্শক তদন্ত মোঃ জেল্লাল হোসেনসহ থানার অফিসার ও ফোর্স নিয়ে আসলে কিছুটা নিয়ন্ত্রনে নিয়ে আসে এবং দুরুত্ব বজায় রেখে টিকা দেওয়ার কার্জক্রম শুরু করেন। এ সময় যাদের নিবন্ধন আছে কিন্তু এসএমএস আসে নাই তাদের ও টিকা নিতে আসতে দেখা গেছে। শুধু নিবন্ধন কারী ও মোবাইলে এসএমএস প্রদান কারীদের টিকাকেন্দ্রে আসার আহ্বান করা হচ্ছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবারপরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জিয়াউর রহমান বলেন বর্তমান কলারোয়া উপজেলায় ২৪০০ করোনার টিকা পাওয়া গেছে যা জনসংখ্যা অনুযায়ী অত্যান্ত সীমিত এবং করোনার টিকা নেওয়ার আগ্রহ বেড়েছে এই কারণে হিমশিম খেতে হচ্ছে। প্রথম দিনে মোট ৩০২ টি টিকা প্রদান করা হয়েছে। স্বাস্থ্য বিধি না মানার বিষয় জানতে চাইলে তিনি বলেন প্রথম দিনে এমন চাপ হবে বুঝতে পারি নাই ,আগামী কাল থেকে বিশেষ ব্যবস্থায় স্বাস্থ্যবিধি মেনে টিকা প্রদান করা হবে।