News Bangla

আরও ২০৪ জন মারা গেছেন

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে আরও ২০৪ জন মারা গেছেন। সরকারি হিসাবে ভাইরাসটিতে এ নিয়ে ১৭ হাজার ৬৬৯ জনের মৃত্যু হলো। একই সময়ে দেশে আরও ৮ হাজার ৪৮৯ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১০ লাখ ৯২ হাজার ৪১১-তে।

আজ শনিবার (১৭ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাভাইরাস সম্পর্কিত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা পর্যন্ত) দেশে সুস্থ হয়েছেন আরও ৮ হাজার ৮২০ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ লাখ ২৩ হাজার ১৬৩ জন।

এই ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩০ হাজার ১৫টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২৯ হাজার ২১৪টি। এখন পর্যন্ত ৭২ লাখ ১৫ হাজার ৫৮১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৯ দশমিক ০৬ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ১৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৫১ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৬২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১২৫ জন পুরুষ এবং নারী ৭৯ জন। এখন পর্যন্ত মৃতদের মধ্যে পুরুষ ১২ হাজার ২৯১ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৫ হাজার ৩৭৮ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে একটি শিশু রয়েছে যার বয়স ২০ বছরের নিচে। এ ছাড়া ৯১ থেকে ১০০ বছর বয়সসীমার মধ্যে মারা গেছেন একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৫ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৫ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ৮২ জন, চট্টগ্রামে ৩২ জন, রাজশাহীতে ২০ জন, খুলনায় ৪৯ জন, বরিশালে পাঁচজন, সিলেটে দুজন, রংপুরে ১০ জন এবং ময়মনসিংহে চারজন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১৬১ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৪১ জন এবং বাসায় মারা গেছেন দুইজন।